সিবিএন:

রাষ্ট্রপতি এডভোকেট অাব্দুল হামিদের সাথে রাষ্ট্রীয় সফরে সফরসঙ্গী হয়ে ১৬ জানুয়ারী মঙ্গলবার অস্ট্রেলিয়া গেছেন মহেশখালীর মেয়ে রাষ্ট্রপতি কার্যালয়ের সিনিয়র সহকারী সচিব ও (পিএস-০২) জন্নাতুন নাঈম শিমুল।শিমুল ককসবাজার জেলার মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন বাসিন্দা ও মহেশখালী উপজেলা অাওয়ামীলীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, অাগরতলা ষড়যন্ত্র মামলার প্রাক্কালে জাতির জনক বঙ্গবন্ধুর সাথে সোনাদিয়ায় সহচর হিসাবে থাকা মরহুম এডভোকেট ফয়জুল করিমের ছোট মেয়ে। শিমুল এর পরিবার বর্তমানে মহেশখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের পুটিবিলা নতুন পাল পাড়ার হাসপাতাল সড়কের স্থায়ী বাসিন্দা।মেধাবী মুখ শিমুল ১৯৯৩সালে মহেশখাখালী সরকারী বালিকা বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় প্রথমবারের মত একমাত্র শিক্ষার্থী হিসাবে তৎকালীন কুমিল্লা বোর্ড এ সারা বাংলাদেশে মেধাতালিকায়১৪তম স্থান অর্জন করেন।১৯৯৫ সালে ঢাকার ভিকারুন্নেছা নুন স্কুল এন্ড কলেজ থেকে স্টার মার্কস নিয়ে এইচএসসি পাশ করেন।পরবর্তীতে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে অনার্সসহ M.A পাশ করেন। পরবর্তীতে তিনি ২৪তম বিসিএস এ প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) পদে যোগদান করেন।
উল্লেখ্য , শিমুল মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের মাহারাপাড়া গ্রামের “এনামুলহক এনা যুগ্ন সচিব, স্বাস্হ্য মন্ত্রানালয় এবং মহেশখালী আদালতের বিজ্ঞ আইনজীবি এডভোকেট আনসারুল হকের ছোট ভাই নুরুল আলম- সিও, (বি এম সুপার এনার্জি) এর সহধর্মীনি এবং দুই সন্তানের জননী। রামু ডিগ্রী কলেজের অধ্যাপক অাবু তাহের ও মহেশখালী উপজেলা ইমলামী ফাউন্ডেশনের কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ মীর কাশেম এর বোন।
শিমুল যেন অারো ভাল সফলতার মাধ্যমে রাষ্ট্রীয় গুরুদায়িত্ব পালন করতে পারেন সেজন্য মহেশখালীবাসীর নিকট দোয়া কামনা করেছেন তার পরিবার ।